সিলেটের আমিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি  

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সরকার সমর্থিত সাদা প্যানেল থেকে সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন। তিনি সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বাদে ভূকশিমইল গ্রামের বাসিন্দা। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক দু’বারের সম্পাদক ও সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ছিলেন।

ভোট গণনা শেষে শুক্রবার সুপ্রিম কোর্ট বার ভবনের হল রুমে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন সাব কমিটির আহবায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

এর আগে ১৩ মার্চ বুধবার ও ১৪ মার্চ বৃহস্পতিবার দুই দিনব্যাপী চলে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনে মোট ৭ হাজার ৮২৫ জন ভোটারের মধ্যে ৫ হাজার ৮২১ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। আমিন উদ্দিন ৩ হাজার ২২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নীল প্যানেলের প্রার্থী এ জে মোহাম্মদ আলী পেয়েছেন ২ হাজার ৪৪৩ ভোট।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি হতে প্রাপ্ত তথ্য মতে, নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হওয়ায় এ এম আমিন উদ্দিনের গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। জেলার সর্বস্তরের লোকজন তার এই বিজয়ে অভিনন্দন জানিয়েছেন।

মৌলভীবাজারের প্রতিটি মানুষ একজন সৎ আইনজীবী হিসেবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন অ্যাডভোকেট আমিন উদ্দিনকে ভবিষ্যতে সরকার উচ্চপদস্থ কোনো পদে আশীন হবেন বলেই আশাবাদী।

 

টাইমস/এইচইউ

Share this news on: